আতরের নামের তালিকা – দীর্ঘস্থায়ী আতর কোনটি?

আতরের নামের তালিকা – আতর মুসলিমদের প্রধান একটি প্রসাধনী হিসেবে ব্যবহার করা হয়। ইসলামে একমাত্র হালাল সুগন্ধি এর জন্য আতর ব্যবহার করা যায়।  সারাদিন নিজের শরিরে সুগন্ধি ধরে রাখতে ভালো আতরের কোনো বিকল্প নেই।

প্রিয় বন্ধুরা – আমাদের আজকের আর্টিকেলে জানাবো আতরের নামের তালিকা সম্পর্কে।  পাশাপাশি আপনারা আতরের নাম ও দাম সম্পর্কে আইডিয়া পাবেন। বর্তমানে সবচেয়ে ভালো আতর কোনটি ইত্যাদি জানার জন্য আর্টিকেল টি পড়ে ফেলুন।

আতরের নামের তালিকা

আতর বিভিন্ন ধরণের পাওয়া যায়। বিভিন্ন ব্রান্ডের আতরের থাকে আলাদা কিছু ক্ষমতা।  যেমন ধরুন সবচেয়ে ভালো একটি ব্রান্ডের আতর ক্রয় করলে আপনি অনেক বেশি বেনিফিট পাবেন। আতরের নামের তালিকার মধ্যে বেশ কয়েকটি আতর আমাদের বাংলাদেশে অনেক বেশি জনপ্রিয়।   নিচে জনপ্রিয় ৩০ টি আতরের নামের তালিকা দিলাম
  1. আল হারামাইন  আতর
  2. জেসমিন আতর
  3. নাবিল আতর
  4. জান্নাতুল ফেরদাউস আতর
  5. সিলভার স্টোন আতর
  6. আরাবিয়ান উদ আতর
  7. রোজওয়াদ আতর
  8. কুল ওয়াটার আতর
  9. আল নুয়াইম আতর
  10. এহসাস আল আরাবিয়া আতর
  11. আল রিহাব আতর
  12. গুলি লালা আতর
  13. আল কাবা আতর
  14. হোয়াইট মাস্ক আতর
  15. ব্লাক কুস্তুরি আতর
  16. উদ চন্দন আতর
  17. আলিফ সুইট রোজ আতর
  18. এম্বার ক্রিম আতর
  19. বাখর আতর
  20. সুলতান আতর
  21. আসিল আতর
  22. আল হায়াত ব্লেন্ড আতর
  23. বডি মাস্ক আতর
  24. কুরাইসি মিক্স আতর
  25. আলিফ আতর
  26. আমির আল উদ আতর
  27. দিরহাম আতর
  28. নেবিয়াহ আতর
  29. রয়েল বখর আতর
  30. তায়েফ রোজ ৫০০ আতর
উপরে দেয়া সেরা ৩০ টি আতরের নামের মধ্যে দেশি ও বিদেশী অনেক গুলো ব্রান্ড রয়েছে।  ব্রান্ড অনুযায়ী আতরের নাম ও দামে অনেক ভিন্নতা থাকবে। বাজারে আতর কিনতে যাওয়ার পর অবশ্যই আপনার পছন্দের ঘ্রাণ অনুযায়ী আতর ক্রয় করবেন।

আতরের নাম ও দাম

আতরের নামের সাথে দাম জানাটাও অনেক বেশি প্রয়োজনীয়।  বাজারে আতর কিনতে যাওয়ার পূর্বেই দেখে নিন বিভিন্ন আতরের দাম সম্পর্কে –

১ – জেসমিন আতরের দাম

জেসমিন আতর অনেকেই প্রচুর পরিমানে ব্যবহার করেন। অসাধারণ সুভাষ এর এই আতরের দাম পরবে ৮০০ টাকার মত।

২ – আমির উল উদ আতরের দাম

বহুল ব্যবহৃত আতরের মধ্যে একটি হলো আমির উল উদ আতর।  কম দামে ধরতে গেলে সস্তায় এই আতর পাওয়া যায়।  ৮০০-৯০০ টাকার মধ্যে  পেয়ে যাবেন।

৩ – খাসব আল উদ আতরের দাম

খাসব আল উদ সবচেয়ে দামী একটি আতরের নাম। ব্রান্ড ভালো হওয়ায় এই আতরের দাম অনেক বেশি। খাসব আল উদ আতর ক্রয় করতে ৩৮০০ টাকার মত লাগবে।

৪ – বডি মাস্ক আতরের দাম

যারা কম দামের মধ্যে আতর ক্রয় করতে চান তাদের জন্য এই আতর টি সবচেয়ে ভাল হবে।  এই আতর আপনি ১৩০০ টাকার মধ্যে ক্রয় করতে পারবেন।

৫ – ফায়রোজ আতরের দাম

ফায়রোজ আতরের মান ভালো।  দাম ও অনেকটাই নাগালের মধ্যে।  ৮০০ টাকার মধ্যে ফায়রোজ আতর ক্রয় করতে পারবেন।

লক্ষনীয় : উপরে উল্লিখিত দাম গুলো  ML এর জন্য নির্ধারিত।  আতরের দাম কখনো নির্দিষ্ট নয়।  যেহেতু আতর সবসময় আমদানি  করা হয় তাই সবসময় দাম একরকম থাকবে না।  বাজারের দামের সাথে আমাদের মূল্য অনেকটা হেরফের হতে পারে।

সুগন্ধি আতরের নাম

সকলের কাছে একি গন্ধের আতর পছন্দ হয় না।  আতরের গন্ধের তীর্বতা অনেক বেশি থাকে।  যার ফলে অনেকের নানা ধরণের সমস্যা হয়। অনেকে বেশি সুগন্ধি আতর পছন্দ করেন আবার অনেকে কম সুগন্ধি আতর পছন্দ করে।

সবচেয়ে সুগন্ধি আতর তৈরি করে নাবিল আতর।  নাবিল আতর গুলো নারী-পুরুষ এর জন্য আতর তৈরি করে থাকে।  আপনি যদি সুগন্ধি আতর খুজে থাকেন তাহলে নাবিল আতর ব্যবহার করতে পারেন।

আতর ব্যবহারের নিয়ম

আতর ব্যবহার করা সুন্নত।  মহানবী হজরত মুহাম্মদ (সা) নিজেও আতর ব্যবহার করতেন। তিনি বলেন –
“দুনিয়ার মধ্যে আমার কাছে স্ত্রী ও আতরকে প্রিয় করা হয়েছে”
(আহমাদ হা/১২৩১৫)
অর্থাৎ আতর ব্যবহার করা জায়েজ আছে।  আতর ব্যবহার করার জন্য হাতের তালুতে আতর লাগাতে পারেন।  আপনার জামার বিভিন্ন স্থানে হালকা আতর দিতে পারেন।  আতরের সুগন্ধ অনেক কড়া হয় তাই অল্প ব্যবহার করা ভালো হবে।

কস্তুরী আতরের দাম

বিখ্যাত ব্রান্ড আল হারামাইন এর একটি আতরের নাম হলো কস্তুরি আতর।  এই আতর অনেক সুগন্ধ ছড়ায়।  অনেকেই এই আতর টি ক্রয় করতে চান।  প্রতি ১০ মিলি কস্তুরি আতরের দাম ৫০০ টাকার মধ্যে হয়ে যাবে। তবে সেটা পোষাকে লাগানোর জন্য নাকি শরিরে লাগানো যাবে এটা ক্রয়ের পূর্বে জেনে নিবেন।

দীর্ঘস্থায়ী আতর

আতরের ঘ্রাণ কে দীর্ঘসময় রাখার জন্য দীর্ঘস্থায়ী আতর ক্রয় করতে হয়। দীর্ঘস্থায়ী অনেক আতর রয়েছে। এর মধ্যে সবচেয়ে দীর্ঘস্থায়ী আতর আমার কাছে মনে হয়েছে মদিনা আতর

আপনারা যারা দীর্ঘস্থায়ী আতর খুজে থাকেন তারা মদিনা আতর টি ব্যবহার করে দেখতে পারেন। শুধু মদিনা আতর এই নয় আরো অনেক আতর রয়েছে যেগুলো অনেক সময় ধরে সুগন্ধি ধরে রাখে।

সেরা আতরের নাম

আপনি কি সেরা আতরের নাম সম্পর্কে জানতে চাচ্ছেন?  তবে আপনাকে বলতে হচ্ছে সবচেয়ে সেরা আতর তৈরি করে আল হারামাইন ব্রান্ড।  আল হারামাইন ব্রান্ডের কুস্তুরি আতর গুলো মান ও ঘ্রাণ সব দিকে থেকে সেরা।

সৌদি আরবের আতরের নাম

বেশিরভাগ আতর গুলো সৌদি আরব থেকে আমদানি করা হয়।  তবে বিশেষ কয়েকটি আতরের নাম দিলাম –
  • জামিতা আতর
  • আরাবিয়ান সুইস
  • হুদ আতর
  • মুজাক্কারাত আতর
  • জান্নাতুল ফেরদৌস আতর
[sc_fs_faq html=”true” headline=”h2″ img=”” question=”বাংলাদেশের সবচেয়ে সেরা আতর কোনটি” img_alt=”” css_class=””] বাংলাদেশের মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত আতর হলো আল হারামাইন।  আল হারামাইন ব্রান্ডের আতর সবচেয়ে বেশি জনপ্রিয়।  [/sc_fs_faq]
আমাদের শেষ কথা
আতরের নামের তালিকা – আর্টিকেলে আমরা আতরের নাম ও দাম সম্পর্কে আলোচনা করলাম।  যদি আপনি আতর কিনতে চান তাহলে বাজারের দাম দেখে নিবেন।  সবসময় একরকম দাম কখনো থাকবে না। ধন্যবাদ আর্টিকেল টি পড়ার জন্য।

About admin

Check Also

জুমার নামাজের নিয়ত

জুমার নামাজের নিয়ত, নিয়ম ও ফজিলত সম্পর্কে বিস্তারিত

আপনি যদি জুমার নামাজের নিয়ত না জানেন তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। জুমার নামাজ প্রতি …