ইংরেজি উচ্চারণ শেখার বই pdf – সহজে উচ্চারণ শিখুন ইংরেজি শব্দের

ইংরেজি উচ্চারণ শেখার বই pdf – ইংরেজি শেখার প্রধান একটি ধাপ হলো শব্দের উচ্চারণ গুলো ভালোভাবে আয়ত্ত করা। ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। বর্তমানে যে কোনো স্থানে ইংরেজি তে দক্ষ থাকলে কাজের অভাব হয় না। বিশেষ করে, চাকরির ক্ষেত্রে যদি আপনার ইংরেজি দক্ষতা অনেক ভালো থাকে তবে অন্যদের চেয়ে অনেক বেশি এগিয়ে থাকার চান্স বেড়ে যায়।

ইংরেজি উচ্চারণ গুলো ভালোভাবে জানা থাকলে আপনার কাছে ইংরেজি ভাষা টা অনেক বেশি সহজ হয়ে যাবে। আপনি যদি ইংরেজি উচ্চারণ শেখার জন্য কোনো বই খুজে থাকেন তাহলে আজকের আর্টিকেল টি আপনার জন্য। আজকের আর্টিকেলে আপনাদের সামনে একটি ইংরেজি উচ্চারণ শেখার বই পিডিএফ শেয়ার করব। এখান থেকে ডাউনলোড করে আপনারা মোবাইল দিয়ে ইংরেজি চর্চা করতে পারবেন।

ইংরেজি উচ্চারণ শেখার বই pdf

ইংরেজি উচ্চারণ শেখার বই pdf টি তে আপনারা সহজে ইংরেজি শব্দের উচ্চারণ সম্পর্কে জানতে পারবেন। আমরা বেশিরভাগ মানুষ ছোট বেলা থেকে ভুল ভাবে ইংরেজি উচ্চারণ শিখে বড় হয়েছি। যার ফলে আমরা অনেকে হয়ত আদৌ জানিনা কোন শব্দের উচ্চারণ টা কি ভাবে হবে। আপনি যখন ইংরেজি তে কারো সাথে কথা বলবেন তখন যদি ভুল ভাবে উচ্চারণ করেন তাহলে লজ্জায় পরা টা স্বাভাবিক।

ইংরেজি তে শব্দ উচ্চারণের ক্ষেত্রে অনেক গুলো নিয়ম রয়েছে। একটি শব্দের মধ্যে যদি বর্ণ ভিন্ন ভাবে বসে তবে উচ্চারণ পরিবর্তন হয়ে যায়। যেমন ধরুন – শব্দের প্রথমে যদি Y এর পরে Consonant থাকে তাহলে সে শব্দের উচ্চারণ সাধারণত ‘আইহয়উদাহরন – Ibis ( আইবিস)।

ইংরেজিতে শব্দ উচ্চারণের ক্ষেত্রে এরকম অনেক গুলো নিয়ম রয়েছে। যেগুলো আপনার জানা থাকলে ইংরেজি শেখা আপনার কাছে অনেক বেশি সহজ হয়ে যাবে।

ইংরেজি ভাষা জনপ্রিয় হওয়ার কারণ জানুন

ইংরেজি উচ্চারণ শেখার বই pdf কি কি আছে

ইংরেজি উচ্চারণ শেখার বই pdf টি তে আপনি প্রচুর পরিমানে ইংরেজি শব্দের উচ্চারণ রুলস গুলো সম্পর্কে জানতে পারবেন। পিডিএফ ভার্সন হওয়ায় আপনার যখন ইচ্ছা রুলস গুলো মুখস্থ করে নিতে পারবেন। রুলস গুলো সহজ বাংলায় লেখা যা সহজেই বোধগম্য হবে সবার ক্ষেত্রে। নিচে থেকে ফাইল টি ডাউনলোড করে নিতে পারবেন।

ইংরেজি শেখার সহজ উপায় – ইংরেজির শেখার ধাপ গুলো জেনে নিন

সাইফুরস এর সকল বই এক সাথে – Saifurs All Books PDF

ইংরেজি উচ্চারণ শেখার বই pdf ডাউনলোড

ইংরেজি উচ্চারণ শেখার বই টির বিবরণ –

বইয়ের নাম Pronunciation & Spelling Rules
লেখক তানভীর আহমেদ রাকিব
ফরম্যাট পিডিএফ
সাইজ ১০ মেগাবাইট

Download PDF

আমাদের শেষ কথা

ইংরেজি উচ্চারণ শেখার বই pdf – আর্টিকেলে দেয়া পিডিএফ বইটি ইন্টারনেট থেকে কালেক্ট করা হয়েছে। আমাদের ওয়েবসাইটে কোনো লেখকের কোনো বই পিডিএফ করা হয় না যদি লেখকের কপিরাইট জনিত সমস্যা থাকে আমাদের জানানোর ২৪ ঘণ্টার মধ্যে আমরা রিমুভ করে দেব। ধন্যবাদ সকল কে আর্টিকেল টি পড়ার জন্য।

About admin

Check Also

নস্টালজিক এর বাংলা অর্থ

নস্টালজিক এর বাংলা অর্থ জেনে নিন

নস্টালজিক এর বাংলা অর্থ নস্টালজিক শব্দটির সাথে আমরা প্রায় সবাই কম বেশি পরিচিত। জীবনে এমন …