ইংরেজি ভাষা জনপ্রিয় হওয়ার কারণ জানুন

ইংরেজি Language জনপ্রিয় হওয়ার কারণ জানুন

বর্তমান সময়ে ইংরেজি ভাষা শেখাটা অনেক গুরুত্বপূর্ণ। পৃথিবীর যে কোনো দেশেই আপনি যেতে পারবেন যদি ইংরেজি ভাষা আপনার জানা থাকে। English ভাষাকে বলা হয় ইন্টারনেশনাল ভাষা।

 

ইংরেজি ভাষা
ব্রিটীশ সম্রাজ্য সব চেয়ে বড় ছিল এবং পৃথিবীর সব কোনে বিস্তার লাভ করেছিল। ২) কম্পিউটার শুধু ইংরেজি ভাষাতেই তৈরি হয়। কম্পিউটারের বেসিক জিনিস টা আজও একমাত্র ইংলিশ ভাষাতেই হয়। এই দুটি কারনে English ভাষা সবচেয়ে জনপ্রিয় হয়েছে।

 

English ভাষা জনপ্রিয় হওয়া অনেক গুলো কারণ রয়েছে। আমি নিচে কয়েকটি কারণ দেওয়া চেষ্টা করছি-

 

১. আন্তর্জাতিক সহায়ক ভাষা ইংরেজি

আমরা সকলেই জানি যে আন্তরর্জাতিক ভাষা হলো ইংরেজি। আপনি যদি ইংরেজি ভাষা সঠিক ভাবে বলতে পারেন তাহলে পৃথিবীর যেকোনো দেশেই আপনি ব্রমন করতে পারবেন। এজন্য ইংরেজি ভাষাটা সকলের কাছে অনেক জনপ্রিয় হয়েছে উঠেছে এবং এই ভাষাটি শিখতে অনেকেই আগ্রহী প্রকাশ করেন।

 

২. বাইরের দেশের সাথে যোগাযোগ করা যায়

বাইরের দেশের সাথে যোগাযোগ করতে হলে English ভাষাটা জানা অনেক জরুলী। প্রত্যেকটা দেশের একটি করে মাতৃভাষা থাকে আমাদের দেশের একটি মাতৃভাষা রয়েছে যার নাম হলো বাংলা। কিন্তু আপনি যদি বাংলা ভাষা নিয়ে অন্য দেশের নাগরিকদের সাথে কথা বলেন তাহলে তারা কিন্তু আপনার ভাষা বুঝবে না।

কিন্তু যদি ইংরেজি ভাষায় কথা বলেন তাহলে অনাআশে আপনার কথা তারা বুঝতে পারবে। আর এভাবে আপনি বাইরের দেশের সাথে যোগাযোগ করতে পারবেন ইংরেজি ভাষা দিয়ে। আর তার কারণে ইংরেজি ভাষাটা অনেক জনপ্রিয়।

 

৩. স্মর্ট হওয়া যায়

হাতে একটা স্মার্ট ফোন থাকলেই যে স্মার্ট হওয়া যায় তেমন টা কিন্তু একদম নয়। আপনি যদি স্মার্ট হতে চান তাহলে অবশ্যই আপনাকে English ভাষা জানতে হবে। কারো সাতে কথা বলার সময় যদি কয়েটি ইংরেজি ভাষা কথা বলেন তাহলে যার সাথে আপনি কথা বলছেন সে অবশ্যই মনে করবে আপনি স্মার্ট। এজন্যই বর্তমানে English ভাষাটা অনেক জনপ্রিয়।

 

৪. একটি সমাজকে উন্নতি করানো যায়

সমাজকে উন্নতি করার জন্য প্রয়োজন শিক্ষার। শিক্ষা ছাড়া কোনো জাতি বা সমাজকে উন্নতি করানো যায় না। কারণ সমাজের ভালো মন্দ কোনো অশিক্ষিত মানুষ করতে পারে না। একজন শিক্ষিত মানুষ দ্বারাই উন্নতিকরানো যায়। এজন্যই ইংরেজি ভাষাটা জানা সকলের জরুলী।

 

৫. ভবিষ্যৎ সুন্দর করা যায়

একজন ব্যক্তির ভবিষ্যৎ ভালো করার পেছনে English ভাষা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কারণ আপনি যদি English ভাষা সঠিক ভাবে বলতে পারেন তাহলে ভালো ভালো চাকরি আপনার জন্য অপেক্ষা করবে। আর এভাবেই আপনি আপনার ভবিষ্যৎ পরিবর্তন করত পারেন English ভাষা জানলে।

 

উপসংহার

এই হলো আমাদের আজকের প্রতিবেদন। আশা করি আমাদের এই প্রতিবেদনটি আপনার কাছে অনেক ভারো লেগেছে। আর আপনি যদি ইংরেজি বিষয়ে দুর্বল হয়ে থাকেন তাহলে অবশ্যই এখন থেকেই এই ভাষা শিখে নিন। পৃথিবীতে অন্য সকল ভাষার থেকে English ভাষা অনেক জনপ্রিয়।

শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিবেদনটি পাড়ার জন্য আপনাকে অসখ্য ধন্যবাদ। আর নিয়োমিত লেখাপড়া ও শিক্ষার প্রতিবেদন পেতে হলে আমাদের এই ওয়েব সাইটের সাথেই সবসময় থাকবেন। ধন্যবাদ

 

Tags

ইংরেজি ভাষা শিক্ষা

English ভাষা শিক্ষা কোর্স

ইংরেজি কেন আন্তর্জাতিক ভাষা

ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট

ইংরেজি উচ্চারণ

English ভাষা শেখার সহজ উপায়

Englsih ভাষা বাংলা উচ্চারণ

english language learning

uses of english language

About admin

Check Also

নস্টালজিক এর বাংলা অর্থ

নস্টালজিক এর বাংলা অর্থ জেনে নিন

নস্টালজিক এর বাংলা অর্থ নস্টালজিক শব্দটির সাথে আমরা প্রায় সবাই কম বেশি পরিচিত। জীবনে এমন …