ইচ্ছা থাকলে উপায় হয় – সকল ক্লাসের জন্য ভাবসম্প্রসারণ

ইচ্ছা থাকলে উপায় হয় ভাবসম্প্রসারণ – ইচ্ছা থাকলে উপায় হয় ভাবসম্প্রসারণ টি খুবই গুরুত্বপূর্ন প্রায় প্রতিটি ক্লাসে এটি আসে। আজকের পোস্টে অনেক সহজ ভাবে আপনাদের সামনে ভাবসম্প্রসারণ টি তুলে ধরব।

ইচ্ছা থাকলে উপায় হয়

মূলভাবঃ ইচ্ছা শক্তি কোনো কাজে সফল হওয়া যায় না। প্রতিটি ক্ষেত্রে তীর্ব ইচ্ছা মানুষ কে সফলতার ধার প্রান্তে নিয়ে যায়। অসাধ্য বলে কিছুই নেই, ইচ্ছা শক্তি থাকলে যে কোনো কিছুই অর্জন করা সম্ভব।

সম্প্রসারিত ভাবঃ কোনো কাজে সফল হওয়ার মূল মন্ত্র হলো ইচ্ছা শক্তি। ইচ্ছা শক্তি কাজের প্রতি ধৈর্য ও অধ্যাবসয়ের দিক টি উন্মোচন করে। মানুষ কে সঠিক লক্ষ্যে যেতে হলে তার ধৈর্য অধ্যাবসয় থাকা বাঞ্চণিয়। মানুষের জীবনের সফলতার এক মাত্র চাবি হলো ইচ্ছা শক্তি। কোনো কাজ করার জন্য ইচ্ছা শক্তি যথেষ্ট। যখন কোনো কাজের প্রতি ইচ্ছা থাকে তখন কাজটির প্রতি অনিহা ও হাতাসা থাকে না। সফল হওয়ার তীর্ব আকাঙ্খা মনের মধ্যে বাসা বাধে। মানব জীবনে সমস্যার অন্ত নেই, মানুষ কে তার নিজের সমস্যা দূর করতে হয়। যে ব্যাক্তি দূর্বল কোনো কাজের প্রতি ইচ্ছা নেই সে কোনো ভাবেই সফল হতে পারে না। তাকে প্রতি পদে পদে বিভিন্ন ভাবে হোচট খেতে হয়। ইতিহাসের বিখ্যাত ব্যাক্তিরা তাদের নিজ ইচ্ছা শক্তি ও সঠিক অধ্যাবসায়ের কারনে পৌছেছেন সফলতার শেষ লাইনে। সফলতা এমনি এমনি আসে না অদম্য পরিশ্রম এর মাধ্যমে তা অর্জন করে নিতে হয় যার জন্য প্রয়োজন ইচ্ছা। ইচ্ছা শক্তি যোগাবে সফল হওয়ার জন্য।

মন্তব্যঃ জগতে যা কিছুই মানুষ সাধন করতে পেরেছে তার পিছনে রয়েছে তাদের ইচ্ছা। ইচ্ছা শক্তির কাছে সকল কিছুই হার মানতে বাধ্য।

About admin

Check Also

বিবাহের ছুটির জন্য আবেদন

বিবাহের ছুটির জন্য আবেদন পত্র এর নমুনা (আপডেটেড নমুনাপত্র)

বিবাহের ছুটির জন্য আবেদন কিভাবে লিখবেন? নিজের বিবাহ অথবা নিজের পরিবারের কারো বিবাহ এর ক্ষেত্রে …