ছেলেদের জন্য কোন সাবান সবচেয়ে ভালো – Best Soap for Men

ছেলেদের জন্য কোন সাবান সবচেয়ে ভালো- ছেলেরা যে কোনো সাবান এই ব্যবহার করতে পারে। ছেলেদের সাবানের ক্ষেত্রে আলাদা করে কোনো বাছাইয়ের প্রয়োজন পরে না। তবে ত্বকের কন্ডিশন অনুযায়ী সকল সাবান সব ছেলের ক্ষেত্রে মানিয়ে নিতে পারে না।

প্রিয় পাঠকগন আমাদের আজকের আর্টিকেলে শেয়ার করব ছেলেদের জন্য কোন সাবান সবচেয়ে ভালো এ সম্পর্কে। আপনারা যারা আমার মত ছেলে আছেন পোস্টটি পড়ে যান শেষ পর্যন্ত।

Table of Contents

ছেলেদের জন্য কোন সাবান সবচেয়ে ভালো

বাজারে ছেলেদের জন্য প্রচুর পরিমানে সাবান পাওয়া যায় । বেশিরভাগ ছেলেদের ত্বক রুক্ষ হয় যদি আপনার ত্বক মেয়েদের মতই নরম হয় তবে আপনি “লাক্স, স্যান্ডিলিনা” এধরণের সাবান ব্যবহার করতে পারেন।

কিন্তু যাদের ত্বকে এ ধরণের সমস্যা নেই। সে সকল ছেলের জন্য ডেটল সাবান, স্যাভলন সাবান, লাইফবয় ইত্যাদি ছেলেদের জন্য সবচেয়ে ভালো সাবান। কারণ ছেলেদের শরিরের ত্বকে ময়লার পরিমান বেশি থাকে।

যাদের খোসপাচরা বা চর্মজনিত অন্যান্য রোগ আছে তারা ডাক্তার এর পরামর্শ অনুযায়ী সাবান ব্যবহার করবেন। এ ক্ষেত্রে বেশিরভাগ দেখা যায় ডেটল সাবান বেশি উপকারী হিসেবে কাজ করে। ছেলেদের জন্য সবচেয়ে ভালো সাবান হলো:-

  • লাইফবয়
  • ডেটল
  • স্যাভলন

ছেলেদের জন্য সেরা ০৫ টি সাবান এর তালিকা

1- Lifeboy Vita Protect

ছেলেদের জন্য কোন সাবান সবচেয়ে ভালো সাবান গুলোর মধ্যে লাইফবয় এর এই সাবানটি সবচেয়ে ভালো। ছেলেরা দিনের অধিকাংশ সময় বাহিরে ধুলোবালিতে ঘুরে বেড়াতে হয়। ধুলো বালির মাধ্যমে ত্বকের মধ্যে বিভিন্ন জীবানুর আক্রমণ ঘটে। এর থেকে পরিত্রানের জন্য লাইফবয় ভিটা প্রটেক্ট সাবান টি ব্যবহার করতে পারেন।

2- Lifeboy Cool Fresh Soap

ছেলেদের জন্য কোন সাবান সবচেয়ে ভালো এ সম্পর্কে বলতে হলে এ সাবানটি রাখতেই হয়। গোসলের পর নিজেকে আরো বেশি ফ্রেশ রাখতে ব্যবহার করতে পারেন। ছেলেদের ফ্রেস ফিল করাটা অনেক ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ হয়। ত্বক কে নানারকম জীবানু থেকে মুক্ত করতেও সক্ষম।

3- Dettol Original Soap

ছেলেদের জন্য কোন সাবান সবচেয়ে ভালো বলতেছি আর ডেটল সাবান থাকবেনা তা কি করে হয়। আমি ব্যাক্তিগত ভাবে নিজেও এই সাবান টি ব্যবহার করি। ত্বকে যদি কোনো চর্মরোগ জনিত সমস্যা থাকে তবে এই সাবান বেশ উপকারে আসে। বিশেষ করে, দাদা, খোসপাচরা।

4- Savlon Active Antiseptic

ছেলেদের ত্বকের সুস্থতার জন্য সবচেয়ে ভালো একটি সাবান। ত্বকের জীবানু দূর করা নিয়ে যারা চিন্তায় থাকেন তারা এই সাবান টি ব্যবহার করতে পারেন। সকল ময়লা দূর করবে সাথে ত্বকের জীবানু দূর করতে ও সক্ষম।

5- Savelon Men Soap

এই সাবানটি মূলত ছেলেদের জন্যই তৈরি করা হয়েছে। যারা ছেলেদের জন্য ভালো সাবান খুজে থাকেন এই সাবান টি ব্যবহার করে দেখতে পারেন।

আমাদের শেষ কথা

ছেলেদের জন্য কোন সাবান সবচেয়ে ভালো আর্টিকেলে আমরা তুলে ধরলাম ছেলেদের জন্য সেরা ০৫ টি সাবান। এখানের সাবান গুলোই যে সেরা এমন নয়। আপনার শরির অনুযায়ী আপনার পছন্দ অনুযায়ী যেটা ব্যবহারে সুবিধা পাবেন সেটাই আপনার কাছে সেরা। চর্মজনিত কোনো রোগে আক্রান্ত থাকলে অবশ্যই চিকিৎসক এর পরামর্শ নিয়ে সাবান ব্যবহার করবেন।

আরো পড়ুন- 

About admin

Check Also

অতিরিক্ত ঘুমের ঔষধ খেলে কী হয়?

অতিরিক্ত ঘুমের ঔষধ খেলে কী হয়?

যদি কেউ না জানেন যে অতিরিক্ত ঘুমের ঔষধ খেলে কী হয়? তাহলে এই পোস্ট আপনার …