জিলাপি ইংরেজি কি – Jilapi meaning in english

জিলাপি ইংরেজি কি – আমাদের দেশের অন্যতম মিস্টি একটি খাবার হলো জিলাপি। জিলাপি আমরা কে না পছন্দ করি। সকলের পছন্দের তালিকায় থাকা একটি খাবার এটি। কিন্তু আমরা অনেকেই খুজি জিলাপি ইংরেজি কি?

বন্ধুরা আমাদের মনে নানান সময়ে এই প্রশ্ন টি উকি দেয় যে জিলাপির ইংরেজি কি হবে। আজকে আপনাদের আশার অবসান ঘটাতে লিখছি জিলাপি ইংরেজি কি কোনো শব্দ আছে কি না।

জিলাপি ইংরেজি কি

জিলাপির আসলে কোনো সরাসরি ইংরেজি প্রতিশব্দ নেই। আপনি চাইলে ইংরেজিতে Jilapir, Jilapi ও বলতে পারেন। এখন পর্যন্ত কোনো ইংরেজি প্রতিশব্দ তৈরি হয়নি এটা কেমন না? চলুন জেনে নেই কেন জিলাপির ইংরেজি শব্দ নেই।

জিলাপির ইংরেজি শব্দ নেই কেনো

কিছু কিছু জিনিস থাকে অঞ্চলভিত্তিক। আমাদের দেশে জিলাপি থাকলেও সচরাচর যেখানের মাতৃভাষা ইংরেজি সেখানে জিলাপি না থাকার ফলে এটার কোনো ইংরেজি শব্দ হয়নি

জিলাপি শুধু মাত্র আমাদের অঞ্চল গুলোতে থাকায় একে বাংলা শব্দতেই বলা হয়। তবে, ওদের জিলাপি না থাকলেও Sweet Pretzel” নামে একটি তৈরি হয় যা অনেকটাই জিলাপির মত দেখতে।

তো আপনি যদি জিলাপির ইংরেজি প্রতিশব্দ বলে বুঝাতে চান তবে আপনাকে জিলাপির ইংরেজি হিসেবে এই শব্দ টি ব্যবহার করতে হবে।

আমাদের শেষ কথা

জিলাপির ইংরেজি কি আশা করি বুঝাতে পেরেছি আপনাদের। কিছু কিছু জিনিসের ইংরেজি শব্দ নেই যেগুলো একান্তই আমাদের দেশ গুলোতে পাওয়া যায়। সেসব দেশে যেটা পাওয়া যাবেনা সেটার ইংরেজি কোনো শব্দ ও পাওয়া যাবে না। ধন্যবাদ সকল কে।

About admin

Check Also

নস্টালজিক এর বাংলা অর্থ

নস্টালজিক এর বাংলা অর্থ জেনে নিন

নস্টালজিক এর বাংলা অর্থ নস্টালজিক শব্দটির সাথে আমরা প্রায় সবাই কম বেশি পরিচিত। জীবনে এমন …