টিভি কার্ড লাগানোর নিয়ম – কিভাবে টিভি কার্ড লাগায়

টিভি কার্ড লাগানোর নিয়ম – বর্তমানে টিভি দেখার জন্য কম্পিউটার অথবা মনিটরে বিভিন্ন ধরণের টিভি কার্ড পাওয়া যায়। টিভি কার্ডের বৈশিষ্ট হলো এটা মাদারবোর্ড এর সাথে যুক্ত হয়ে যায়।

প্রিয় বন্ধুরা, আমাদের আজকের আর্টিকেলে আপনাদের জানাবো টিভি কার্ড লাগানোর নিয়ম সম্পর্কে। অনেকেই জানেন না মূলত টিভি কার্ড কি ও টিভি কার্ড কিভাবে লাগাতে হয়।

Table of Contents

টিভি কার্ড কি

টিভি কার্ড হলো একধরনের হার্ডওয়্যার। যা মাদারবোর্ড এর সাথে যুক্ত থেকে টিভি চ্যানেল গুলো প্রদর্শন করতে পারে। পিসি বা মনিটর এর জন্য আলাদা আলাদা টিভি কার্ড হয়ে থাকে।

টিভি কার্ড লাগানোর নিয়ম

এবার চলুন জেনে নেই টিভি কার্ড কিভাবে লাগাতে হয়। টিভি কার্ড লাগানোর নিয়ম জানার পূর্বে আপনাকে জানতে হবে টিভি কার্ড কত ধরণের হয়ে থাকে।

সাধারণত টিভি কার্ড ০৩ ধরণের হয়ে থাকে

  1. ইন্ট্যারনাল টিভি কার্ড
  2. এক্সট্যারনাল টিভি কার্ড
  3. ইউএসবি টিভি কার্ড

প্রতিটি টিভি কার্ডের ধরণ অনুযায়ী লাগানোর নিয়ম গুলো আলাদা হয়ে থাকে। নিচে আমরা প্রতিটি ধরণের টিভি কার্ড লাগানোর নিয়ম দিয়ে দিলাম –

কম খরচে বিয়ের মেনু – বাঙালি বিয়ের মেনু তালিকা

ইন্ট্যারনাল টিভি কার্ড লাগানোর নিয়ম

ইন্ট্যারনাল টিভি কার্ড অনেক জনপ্রিয় একটি টিভি কার্ড। যা পিসি এর মাধ্যমে যুক্ত করে নিতে হয়। ইন্ট্যারনাল টিভি কার্ড এর সুবিধা হলো – আপনি যে কোনো টিভি চ্যানেল এর অনুষ্ঠান গুলো রেকর্ড করে নিতে পারবেন।

টিভি দেখার পাশাপাশি আপনার পিসি দিয়ে অন্য লাজ গুলো করতে পারবেন। তবে এটা ব্যবহার করার জন্য আপনাকে পিসি অন রাখতে হবে। পিসি অফ করে কোনোভাবে আপনি টিভি দেখতে পারবেন না।

যদি আপনার পিসি কোনো ভাবে নস্ট হয়ে যায় তাহলে আর টিভি দেখতে পারবেন না। এই টিভি কার্ড টি আপনার পিসি তে একটি গ্রাফিক্স কার্ড এর স্থান দখল করে নিবে। ইন্ট্যারনাল টিভি কার্ড টি পিসি এর মাদারবোর্ড এর সাথে PCI স্থানে লাগাতে হবে।

টিপি লিংক রাউটার দাম – টিপি লিংক রাউটার প্রাইস ইন বাংলাদেশ ২০২৩

এক্সট্যারনাল টিভি কার্ড লাগানোর নিয়ম

এক্সটার্নাল টিভি কার্ড সাধারণত মনিটর এর HDMI পোর্টে লাগাতে হয়। এই কার্ডের সুবিধা হলো এটার জন্য আপনাকে কোনো প্রকার পিসি অন করতে হবে না। শুধু মাত্র মনিটর অন করলেই আপনি টিভি দেখতে পারবেন

ইউএসবি টিভি কার্ড লাগানোর নিয়ম

ইউএসবি টিভি কার্ড অনেক ভালো ছবির কোয়ালিটি পাওয়া যায় না। তবে ইউসবি স্লট এর মাধ্যমে আপনারা এটা ব্যবহার করতে পারবেন।

ওয়াটারপ্রুফ ঘড়ি দাম ২০২৩ – সেরা ০৫ টি ওয়াটারপ্রুফ ঘড়ির মূল্যতালিকা

আমাদের শেষ কথা

টিভি কার্ড লাগানোর নিয়ম আর্টিকেলে আমরা প্রতিটি কার্ড লাগানোর নিয়ম সম্পর্কে আলোচনা করলাম। এর পরেও যদি বুঝতে অসুবিধা হয় তাহলে আমাদের মন্তব্য করে জানাতে পারেন। ধন্যবাদ সকল কে।

 

About admin

Check Also

Best Online Colleges for Psychology Degrees

Best Online Colleges for Psychology Degrees

In case you’re curious about seeking after a brain research degree but require the flexibility …