দুবাই ভিজিট ভিসা খরচ – কিভাবে দুবাই ভিসা চেক করবেন

দুবাই ভিজিট ভিসা খরচ – বিশ্বের মধ্যে অন্যতম বিলাসবহুল একটি দেশ হলো দুবাই। ছুটি কাটানোর জন্য সেরা একটি স্থান সবার কাছে। দুবাই ভ্রমন বা ভিজিট যারা করতে চাচ্ছেন তাদের জেনে রাখা ভালো যে, দুবাই ভিজিট ভিসা খরচ কত পরবে।

প্রিয় ভিজিটর গন, আপনি নিশ্চয়ই জানতে চাচ্ছেন দুবাই ভিজিট ভিসা খরচ সম্পর্কে। আমাদের এই আর্টিকেলে দুবাই ভিজিট ভিসা সম্পর্কে বিস্তারিত আপনাদের ধারণা দেয়ার চেষ্টা করব।

দুবাই ভিজিট ভিসা খরচ

বর্তমান সময়ে বাংলাদেশভারতের উচ্চভিত্ত দের অন্যতম পছন্দের স্থান হয়ে উঠছে দুবাই। চিকিৎসা কিংবা ভ্রমন করতে সকলেই উৎসুক ভাবে থাকেন যে, দুবাই ভিজিট ভিসা কবে থেকে চালু হবে। জানা যায় যে, বর্তমানে দুবাই ভিজিট ভিসা ১৫ হাজার টাকা খরচ হবে।

তবে প্রাইভেট এজেন্সি এর মাধ্যমে যদি দুবাই ভিসা প্রসেসিং করান তবে খরচের পরিমাণ তুলনামূলক বেশি হবে। এ ক্ষেত্রে এজেন্সি গুলো কত খরচে ও কিভাবে ভিসা প্রদান করবে, কি কি সুযোগ-সুবিধা প্রদান করবে এগুলো অনেক গুরুত্বপূর্ণ। সব কিছু একত্রে প্রাইভেট এজেন্সি তে দুবাই ভিজিট ভিসার খরচ বেশি হবে।

ভিজিট ভিসার ক্ষেত্রে আপনি ভিসার মেয়াদ পর্যন্ত দুবাই তে অবস্থান করতে পারবেন। এ ক্ষেত্রে ভিসার মেয়াদ বাড়ানোর জন্য দুবাই দুতাবাসের কাছে যেতে হবে। তবে ভিজিট ভিসা কে অন্য কোনো ভিসায় পরিবর্তন কর‍তে পারবেন না।

আরো পড়ুন- বরিশাল পর্যটন কেন্দ্র সমূহ  Barisal Tourist Spot  বরিশাল দর্শনীয় স্থানসমূহ

অনেক অসাধু দালাল ভিজিট ভিসায় লোক পাঠানোর পরে সেটা ওয়ার্ক পারমিট ভিসা করায় । তাই দুবাই আপনি কেন এবং কিসের জন্য যাবেন সেটার উপর নির্ভর করে ভিসা প্রসেসিং করতে পারেন।

ভিজিট ভিসার মেয়াদ শেষ হলে করনিয় কি

দুবাই ভিজিট ভিসার মেয়ার শেষ হওয়ার পুর্বেই দেশে ফেরত আসতে হবে। তবে কোনো কারণে যদি ভিসার মেয়াদ শেষ হয়ে যায় তবে প্রতি দিনের জন্য ১০০ দিরহাম করে জরিমানা প্রদান করতে হবে। তবে প্রথম দিন বেশি দিতে হবে ২০০ দিরহাম করে। তাই দুবাই দূতাবাসের সাতজে ভালোভাবে ভিসা সংক্রান্ত পরমার্শ নিয়ে নিবেন। প্রয়োজন অনুযায়ী দিরহাম সাথে রাখবেন।

আরো পড়ুন- পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক – করার নতুন নিয়ম

দুবাই ভিজিট ভিসা কিভাবে কাটবেন

দুবাই ভিজিট ভিসার জন্য Emirates এজেন্সি এর সাথে চুক্রি করতে পারেন। এখান থেকে দুবাই এর ভিজিট ভিসা সহজেই করতে পারবেন।

আরো পড়ুন- ফেসবুক আসক্তি থেকে মুক্তির উপায় – ফেসবুকের ক্ষতিকর দিক

এছাড়াও Airways BD এর মাধ্যমে দুবাই ভিজিট ভিসা, স্টুডেন্ট ভিসা, ফ্যামিলি ভিজিট ভিসা ও প্লেনের টিকিট সংগ্রহ করতে পারবেন।

দুবাই ভিজিট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

দুবাই ভিজিট ভিসা করার জন্য প্রয়োজনীয় বেশ কিছু কাগজপত্র আপনাকে জোগাড় করতে হবে। উক্ত কাগজ পত্র ছাড়া কোনো ভাবেই ভিসা করতে পারবেন না। কোনো কাগজপত্রে কোনো ভুল বা সমস্যা থাকলে পরবর্তী যে কোনো সময়ে আপনার ভিসা বাতিল বলে গন্য হবে। দুবাই ভিজিট ভিসার জন্য নিচের কাগজপত্র জোগাড় করে নিবেন

  1. আপনার দুই কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা ছবি
  2. জাতীয় পরিচয় পত্রের কপি
  3. জন্মনিবন্ধন এর ফটো কপি
  4. ৬ মাস মেয়াদ সম্পন্ন পাসপোর্ট
  5. দুবাই দূতাবাস থেকে সত্যায়িত কাগজ
  6. চেয়ারম্যান কর্তৃক সত্যায়িত কাগজ
  7. পূর্বের ট্রাভেল এর কাগজ
  8. অন্যান্য কাগজপত্র

উপরে দেয়া প্রয়োজনীয় কাগজ গুলো আগে জোগাড় করে তারপরে দুবাই ভিজিট ভিসার আবেদন করতে পারবেন। আবেদনের পর আপনাকে তারা ভ্যারিফাই করতে পারে তাই প্রয়োজনে আপনার সকল ইনফরমেশন ভালোভাবে দিয়ে দিন।

আরো পড়ুন- NU Honours English Department Book List All Year – অনার্স ইংরেজি ডিপার্টমেন্ট বইয়ের তালিকা

দুবাই ভিজিট ভিসা করতে কতদিন লাগে

দুবাই ভিজিট ভিসা প্রসেসিং করতে ১০-৩০ দিন লাগতে পারে। আপনি কোনো এজেন্সির মাধ্যমে করালে তার চেয়ে কম সময় ও লাগতে পারে। আপনি যত তাড়াতাড়ি সঠিক ইনফরমেশন দিয়ে আবেদন করতে পারবেন ততো দ্রুত ভিসা প্রসেসিং হয়ে যাবে।

দুবাই ভিজিট ভিসা চেক

দুবাই ভিজিট ভিসার প্রসেসিং কাজ হয়ে গেলে আপনার হাতে সঠিক পাসপোর্ট টি আছে কিনা সেটা ভালোভাবে অনলাইনে চেক করে নিন। দুবাই ভিজিট ভিসা চেক করার জন্য নিচের নিয়ম গুলো ফলো করুন-

  • ICP Smart Service ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • এর পরে ম্যানু বার থেকে “পাবলিক সার্ভিস” অপশনে ঢুকুন
  • এর পরে কর্ণারে নিচের দিকে “ফাইল ভ্যালিডিটি” অপশন পাবেন সেখানে ঢুকুন।
  • এর পরে একটি খালি বক্স পাবেন। সেখানে “Search By ” লেখা থাকবে। সেখানে ক্লিক করে “Passport” অপশন দিন ও “Visa” অপশন সিলেক্ট করুন।
  • এর পরে একটি ফর্ম খুলবে। সেখানে “Passport Number, Expire Date, Nationality ও শেষে ক্যাপচা পূরণ করে ” Search ” অপশনে ক্লিক করলে ভিসার সকল তথ্য পেয়ে যাবেন।

উপরে দেয়া নিয়ম অনুযায়ী দুবাই ভিজিট ভিসা সহজেই চেক করে নিতে পারবেন।

আরো পড়ুন- উত্তম সংবিধানের বৈশিষ্ট্য – বাংলাদেশের সংবিধান প্রনয়ন কে করেন

আমাদের শেষ কথা

দুবাই ভিজিট ভিসা খরচ আর্টিকেলে আমরা দুবাই ভিজিট ভিসা কিভাবে করবেন, কোথায় করবেন, কিভাবে ভিসা চেক করবেন ইত্যাদি সব ইনফরমেশন দেয়ার চেষ্টা করলাম। ভুলত্রুটি ক্ষমাসুন্দর চোখে দেখবেন।। ধন্যবাদ আপনাকে।

About admin

Check Also

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

(আপডেট তথ্য) রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ২০২৩

আপনি কি জানেন রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ? এই প্রশ্ন বাংলাদেশের প্রতিটি মানুষ …