পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক – বর্তমানে ভিসা চেক করা অনেক সহজ। ঘরে বসেই অনলাইনে মোবাইল অথবা কম্পিউটার দিয়ে ভিসার মেয়াদ, ভিসার রিনিউ ডেট ইত্যাদি অনলাইনে কয়েকটি ক্লিকের মাধ্যমে চেক করে নেয়া যায়।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক ( Passport Number To Check Qatar Visa) করতে পারবেন অনলাইনে। ভিসা সংক্রান্ত জটিলতা ও প্রতারণা এড়াতে সবসময় চেক করে নিন আপনার ভিসার তথ্য। আপনি যদি ইতিমধ্যেই কাতার এর ভিসা করেন তাহলে চেক করে নিন ভিসার তথ্য অনলাইনে।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করার জন্য আপনাকে কাতারের ভিসা চেক ওয়েবসাইটে ঢুকতে হবে। এর পরে সেখানে পাসপোর্ট নাম্বার, জাতীয়তা ও যাবতীয় তথ্যের একটি ফর্ম পূরণ করে ‘সাবমিট ‘ করলে কাতারের ভিসা চেক করতে পারবেন। যদি আপনি নিয়ম গুলো না বুঝে থাকেন তবে নিচে বিস্তারিত দেখে নিন-

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করার জন্য নিচের দেয়া ধাপ গুলো অনুযায়ী কাজ করুন-

১ম ধাপ– প্রথমে আপনাকে কাতারের ভিসা চেক করার অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকতে হবে। কাতারের অফিসিয়াল ভিসা চেক ওয়েবসাইটের লিংক- কাতার ভিসা চেক। এখানে ঢুকার পরে নিচের ছবির মত ফর্ম দেখতে পাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক

ধাপ ২– এবার আপনাকে এটি পূরণ কর‍তে হবে। পূরণ করুন এভাবে-

  • প্রথমে ভিসা নাম্বার দিন অথবা
  • আপনার পাসপোর্ট নাম্বার দিন।
  • এর পরে “Nationality” বা জাতীয়তা সিলেক্ট করে দিন
  • সর্বশেষে এবার নিচের ক্যাপচা টি পূরণ করুন
  • সাবমিট বাটনে ক্লিক করে দিন।

এবার লোড হওয়ার পর আপনাকে ভিসার তথ্য দেখাবে নিচের মত। এখান থেকেই আপনি ভিসার সকল তথ্য পেয়ে যাবেন খুব সহজেই।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক

কাতার ভিসা চেক করার সমস্যা – সমাধান

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করার ক্ষেত্রে অনেকের ক্ষেত্রে সমস্যা হয় ভাষা নিয়ে। ভিসা চেক এর ওয়েবসাইটে অনেক সময়ে সকল ভাষা আরবীতে লেখা থাকে। এর জন্য আপনার ব্রাউজারে” ট্রান্সলেট ” নামে একটি অপশন পাবেন। সেখান থেকে “ইংরেজি অথবা বাংলা” ভাষা সিলেক্ট করে দিবেন।

কাতার ভিসা চেক করার সময় সতর্কতা

কাতার ভিসা চেক করার সময় অবশ্যই সব গুলো বক্সে সঠিক তথ্য দিবেন। যদি আপনার কাছে ভিসা নাম্বার না থাকে তবে পাসপোর্ট নাম্বার সিলেক্ট করে নিবেন। যদি পাসপোর্ট নাম্বার না থাকে আর ভিসা নাম্বার থাকে তাহলে ভিসা নাম্বার সিলেক্ট করে নিবেন।

জাতীয়তা অপশনে আপনি কোন দেশের নাগরিক সেটা সিলেক্ট করবেন। সবশেষে, ক্যাপচা ভুল করে সাবমিট করলে কখনোই ভিসা চেক করতে পারবেন না। তাই মনযোগ দিয়ে সঠিক ভাবে ক্যাপচা কোড পূরণ করতে হবে।

কাতার ভিসা চেক করার উপায় ভিডিও

ভিডিও তে দেখে নিন কাতারের ভিসা চেক করার উপায় –

আমাদের শেষ কথা

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক আর্টিকেলে আমরা দেখালাম কিভাবে আপনারা সহজেই কাতার এর ভিসা মোবাইল ও কম্পিউটার দিয়ে চেক করতে পারবেন। ভিসা অনেক গুরুত্বপূর্ণ একটি জিনিস। তাই সবসময় চেক করে নিবেন।

আরো পড়ুন-

About admin

Check Also

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

(আপডেট তথ্য) রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ২০২৩

আপনি কি জানেন রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ? এই প্রশ্ন বাংলাদেশের প্রতিটি মানুষ …