পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক – করার নতুন নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক– বাংলাদেশ থেকে প্রতি বছর প্রচুর পরিমান মানুষ সৌদি আরব যায়। কাজের ক্ষেত্রে বা ভ্রমন ওমরাহ হজ্জ ইত্যাদি। অনেক সময়ে বিভিন্ন ধরণের দালাল জাল ভিসা ধরিয়ে দেয়। পরে সেটা নিয়ে পড়তে হয় নানান বিপাকে।

ভিসা প্রতারণা এড়াতে ভিসা পাওয়ার সাথে সাথে চেক করে নিতে পারবেন সেটা আসল নাকি নকল। পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করা খুব সহজেই। আপনি অনলাইনে সাধারণ কয়েকটি স্টেপ ফলো করে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করতে পারবেন।

আমাদের আজকের আর্টিকেলে দেখাবো কিভাবে আপনারা মোবাইল দিয়ে বা কম্পিউটার দিয়ে সহজেই অনলাইন থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করবেন। সৌদি ভিসা চেক করার নিয়ম গুলো আপনাদের ধাপ অনুযায়ী দেখাবো।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

যে কোনো দেশের ভিসা চেক করতে কোনো বাড়তি ঝামেলার প্রয়োজন পরে না। শুধু মাত্র পাসপোর্ট যদি আপনার সাথে থাকে যে কোনো স্থানে বসেই চেক করে নিতে পারবেন। সৌদি আরবের ভিসা চেক করার জন্য আপনার পাসপোর্ট এর প্রয়োজন পড়বে। তাই সবার আগে পাসপোর্ট টি হাতে নিন ও নিচের ধাপ গুলো অনুযায়ী কাজ করুন-

ধাপ১- সবার প্রথমে আপনাকে সৌদি ভিসা চেক করার অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকতে হবে। সৌদি ভিসা চেক ওয়েবসাইট এখান থেকে সরাসরি ওয়েবসাইটে গেলে দেখতে পাবেন সব আরবী শব্দ। ভয় পাওয়ার কিছু নেই আমিও আরবী বুঝিনা। নিচের দিকে দেখবেন “ট্রান্সলেট ” একটি অপশন আছে। সেখান থেকে ইংরেজি করে দিন অথবা আপনি যে ভাষা বুঝেন সেটা করে দিন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

ধাপ২- এবার আপনাকে এই ফর্ম টি পূরণ করতে হবে। সঠিক ভাবে ফর্ম টি পূরণ করুন –

  • ১ম বক্সে আপনার পাসপোর্ট নাম্বার টি লিখবেন
  • ২য় বক্সে ক্লিক করে ন্যাশনালিটি ( জাতীয়তা) সিলেক্ট করে দিতে হবে
  • ৩য় বক্সে ভিসার ধরণ সিলেক্ট করতে হবে। আপনার কোন ধরণের ভিসা সেটা। ( উদাহরণ স্বরুপ– আপনার উমরাহ এর জন্য ভিসা হলে “To Umrah ” সিলেক্ট করতে হবে।
  • ৪র্থ বক্সেArrival Destination” আপনি যেহেতু ঢাকা থেকে নিবেন তাই ঢাকা সিলেক্ট করে দিন। অন্য কোথাও হলে সে ঠিকানা দিবেন।
  • ৫ম বক্সে একটি ক্যাপচা পূরন করতে হবে। হতে পারব নাম্বার লেখা থাকবে সেটা আপনাকে সঠিক ভাবে লিখতে হবে।

এর পরে “Do the Resarch” ক্লিক করুন। আপনার কাজ শেষ। আপনার দেয়া তথ্য যদি সঠিক ভাবে থাকে তাহলে কয়েক সেকেন্ড এর মধ্যেই আপনার সৌদি ভিসার সকল তথ্য আপনার কাছে নিচের মত চলে আসবে।

আরো পড়ুন- দুবাই ভিজিট ভিসা খরচ – কিভাবে দুবাই ভিসা চেক করবেন

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

আমাদের শেষ কথা

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক – পোষ্টে আমরা দেখালাম কিভাবে সহজেই আপনারা পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে মোবাইল অথবা কম্পিউটারে সহজেই ভিসা চেক করবেন। ভিসার মেয়াদ, রিনিউ ইত্যাদি সকল তথ্য এই আপনাদের সামনে চলে আসবে।

আরো পড়ুন- 

About admin

Check Also

থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

(আপডেট তথ্য) রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ২০২৩

আপনি কি জানেন রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ? এই প্রশ্ন বাংলাদেশের প্রতিটি মানুষ …