ফোনের টাকা শেষ? ফ্রি কল যে কোনো নাম্বারে নতুন অ্যাপ দিয়ে – 2023

ফ্রি কল যে কোনো নাম্বারে- জরুরী মুহুর্তে আমাদের অনেকের মোবাইল এর সিম কার্ডের ব্যালেন্স শেষ হয়ে যায়।  তখন চাইলেও মোবাইলে রিচার্জ করা সম্ভব হয়না। তবে কাউকে ফোন দেয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে পরে৷  এসব ক্ষেত্রে কিছুই করার থাকেনা৷  তবে আমি আপনাদের মাঝে একটি উপায় নিয়ে আলোচনা করব।  যেটার মাধ্যমে আপনারা ফ্রি কল দিতে পারবেন যে কোনো নাম্বারে৷  

প্রিয় পাঠকগন,  আমাদের আজকের আর্টিকেলে জানাবো কিভাবে আপনার ফ্রি কল যে কোনো নাম্বারে দিতে পারবেন সে সম্পর্কে।  অনেকেই জানেন না জরুরি মুহুর্তে মোবাইল ব্যালেন্স শেষ হয়ে গেলে কিভাবে ফ্রি তেই কথা বলা যায়।  তবে,  ফ্রি কল অনলাইনে দিতে হবে।  অবশ্যই আপনার ফোনে মোবাইল ডাটা বা  WIFI সংযোগ থাকতে হবে 

আপনি যাকে ফোন দিবেন তার মোবাইলে ডাটা বা কোনো এপ না থাকলেও সমস্যা হবে না।  আপনি যে কোনো মোবাইলে দিতে পারবেন।  সেটা হোক নকিয়া ১২০০ মডেল বা স্মার্টফোন।  শুধু মাত্র একটিভ সিম কার্ড এর নাম্বার হলেই আপনি ফ্রি কল যে কোনো নাম্বারে ব্যবহার করতে পারবেন। 

Free Call – ফ্রি কল যে কোনো নাম্বারে 

ফ্রি কল দেয়ার জন্য বর্তমানে দুটি মাধ্যম রয়েছে।  ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ এর মাধ্যমে ফ্রি কল যে কোনো নাম্বারে ব্যবহার করা যায়। প্রচুর পরিমানে  অ্যাপ থাকলেও গুটি কয়েক সত্যিকার অর্থেই কাজ করে। এই অ্যাপ গুলো আমরা বেশ কিছুদিন ব্যবহার করে আপনাদের সামনে নিয়ে আসলাম।  

আরো পড়ুন-

ডিজিটাল মার্কেটিং কি – ডিজিটাল মার্কেটিং কিভাবে করে বিস্তারিত

ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি কল করার জন্য বর্তমানে জনপ্রিয় একটি অ্যাপ হলো – Free Call App.  এটি আপনারা প্লে স্টোরের মাধ্যমে আপনাদের মোবাইলে ইন্সটল করে নিতে পারবেন। মাত্র ১০ এমবি এর এই অ্যাপ টি দিয়ে কোনো প্রকার টপাপ ছাড়া ফ্রি কল করা যাবে। নিচে কিভাবে ফ্রি কল অ্যাপ টি ইন্সটল ও কাজ করবেন স্ক্রিনশট আকারে দিলাম – 

১ম ধাপ– প্রথমেই আপনারা প্লে স্টোর থেকে সরাসরি ইন্সটল করে নিন। Free Call Install from Play store 

২য় ধাপ– ইন্সটল করে অ্যাপ টি ওপেন করলে নিচের মত দেখতে পাবেন।  এখানে,  আপনি চাইলে লগ ইন/ সাইন আপ করতে পারেন। অন্যথায় না করলেও চলবে।  

আরো পড়ুন-

অনলাইন থেকে আয় করার ৫ টি উপায় – বিস্তারিত জানুন

৩য় ধাপ– এখন এখানে ক্রেডিট আয় করতে হবে।  ক্রেডিট ছাড়া আপনি কল করতে পারবেন না।  প্রতি ৮০০ ক্রেডিট এর বিনিময়ে আপনি ১ মিনিট করে কল করতে পারবেন।  উপরে দেখুন ক্রেডিট এর এখানে আপনার ক্রেডিট কত আছে সেটা দেখা যাবে। 

৪র্থ ধাপ– এখন আসা যাক ক্রেডিট কিভাবে আয় করবেন- 

  • আপনি চাইলে “BUY CREDIT” থেকে ক্রেডিট কিনে নিতে পারেন। আর যদি ফ্রি তে ক্রেডিট পেতে চান তাহলে “Tap To Get Credits” অপশনে ক্লিক করুন।  এখান থেকে র‍্যান্ডমলি আপনি অনেক ক্রেডিট পাবেন।  
  • “Watch Rewarded Ads” এখান থেকে প্রতিটি এডস দেখার বিনিময়ে আপনি পাবেন ১০০ ক্রেডিটস৷  তাহলে আপনি ৮ টি এডস দেখলে ফ্রি তে ১ মিনিট কথা বলতে পারবেন কোনো সমস্যা ছাড়াই৷ 
  • Check-In” থেকে প্রতিদিন অ্যাপ প্রবেশ করে নির্দিষ্ট পরিমান ক্রেডিট নিতে পারবেন।  

৫ম ধাপ– এবার আসা যাক কিভাবে কল দিবেন।  কল দেয়ার জন্য যদি আপনার ৮০০ ক্রেডিট হয়ে যায়।  তাহলে Call অপশনে ক্লিক করুন।  এর পরে নাম্বার ডায়েল এর এখানে “Bangladesh” সিলেক্ট করে দিন।  এর পরে যে নাম্বারে ফোন দিবেন সেটি ডায়েল করে কল দিন।  

ফ্রি কল অ্যাপ এর সুবিধা 

এই অ্যাপ টির কল রেস্পস্ন অনেক ভালো কাজ করে।  আপনার ডাটা কানেকসন যদি ভালো হয় খুব ভালোভাবেই কথা বলতে পারবেন৷  এর পরে আপনি এই অ্যাপ এর সেটিং দিয়ে প্রতিটি কল রেকর্ড করে রাখার সুবিধা ও পেয়ে যাবেন।  

আরো পড়ুন-

ফটো এডিট করার ভালো এপ্স কোনটি – Best 5 Photo Editing Apps

ফ্রি কল যে কোনো নাম্বারে দেয়ার জন্য এই অ্যাপ টি ১০০% কাজ করে।  আর আপনি ক্রেডিট কিনে নিলেও বিভিন্ন ধরনের ডিসকাউন্ট সেখানে দেয়া হয় সেগুলাতে কিনতে পারেন। পরবর্তী সময়ে এর চেয়ে ভালো কোনো ফ্রি কল দেয়ার অ্যাপ আসলে সেটা নিয়েও আর্টিকেল লিখব৷  আর আপনি একটি ট্রিকস ব্যবহার করতে পারলে এখানে আনলিমিটেড ক্রেডিট ও আয় করতে পারবেন৷ 

এই ফ্রি কল অ্যাপ চাইলে আপনারা নিজের নাম্বার টি সেট করেও কল দিতে পারবেন।  এর জন্য Set Mobile Number অপশনটি ব্যবহার করতে হবে।  

আমাদের শেষ কথা 

ফ্রি কল যে কোনো নাম্বারে পোষ্টে আমরা দেখালাম কিভাবে ফ্রি তে কল দিবেন।  এর পরেও অনেকের বুঝতে অসুবিধা হলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে অথবা আমাদের প্রতিটি আর্টিকেল সবার আগে পড়তে ফলো করতে পারেন Google News এ।  

About admin

Check Also

আসল ভিটমেট ডাউনলোড করব কিভাবে

আসল ভিটমেট ডাউনলোড করব কিভাবে বিস্তারিত দেখে নিন

আসল ভিটমেট ডাউনলোড করব কিভাবে – বর্তমানে মোবাইল ফোনে ইউটিউব থেকে কিছু ডাউনলোড করার জন্য …