ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে জেনে নিন বিস্তারিত ভাবে

ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে – বর্তমানে অনেকেই ভাবছেন একটি ব্যাংক একাউন্ট খুলবেন। নতুন একটি ব্যাংক একাউন্ট খোলার জন্য আপনার পর্যাপ্ত পরিমাণ কাগজ পত্র থাকতে হবে। আপনি যদি ভাবেন নতুন একটি ব্যাংক একাউন্ট খুলবেন তাহলে আজকের আর্টিকেল টি আপনার জন্য।

আমাদের আজকের আর্টিকেলে জানাবো – ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে সে সব বিষয় সম্পর্কে। নতুন একটি ব্যাংক একাউন্ট খোলার জন্য প্রয়োজনীয় সকল কাগজ পত্র নিয়ে নির্ধারিত ব্যাংক অথবা ব্রাঞ্চে যেতে হবে।

বিসিএস কোচিং করতে কত টাকা লাগে জেনে নিন

ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে

যে কোনো ব্যাংকে একাউন্ট খোলার জন্য কিছু ডকুমেন্টস বা কগজ পত্রের প্রয়োজন পরে। ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে এর মধ্যে যে সকল কাগজ পত্র লাগবে সেগুলো হলো –

  • ব্যাংক একাউন্ট খোলার জন্য আপনার ও আপনার একাউন্ট এর যাকে নমিনি রাখবেন উভয় ব্যাক্তির ন্যাশনাল আইডি কার্ড/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স
  • নমিনি ও আপনার সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি ছবি।
  • যদি আপনার ব্যাংক একাউন্ট টি বিজনেস ক্যাটাগেরি তে তৈরি করেন তাহলে ব্যাবসার ট্রেড লাইসেন্স প্রদান করতে হবে।
  • ব্যাংক একাউন্ট খোলার জন্য একটি ফর্ম আপনাকে দিবে সেটা সঠিক ভাবে পূরণ করতে হবে।

সাধারণত যে কোনো ব্যাংকে একাউন্ট খোলার জন্য এই কাগজ পত্র গুলো প্রয়োজন হবে। ব্যাংক একাউন্ট তৈরি হয়ে গেলে নির্ধারিত পরিমান কিছু টাকা একাউন্টে যুক্ত হলে আপনার ব্যাংক একাউন্ট টি একটিভ হয়ে যাবে।

ডেবিট কার্ড কি? ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ডের মধ্যে পার্থক্য

সোলার প্যানেল এর দাম – Solar Panel Price in bd

আমাদের শেষ কথা

ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে – আর্টিকেলে আমরা জানালাম একটি ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে। পরবর্তী আর্টিকেলে আমরা জানাবো কিভাবে অনলাইনের মাধ্যমে ঘরে বসে ১০ মিনিটে ব্যাংক একাউন্ট খুলবেন সে সম্পর্কে। আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

ইন্টার মিয়ামি – মেসির নতুন ক্লাব

About admin

Check Also

a¦‡a¦¨a§a¦Ya¦¾a¦° a¦®a¦¿a¦¯a¦¼a¦¾a¦®a¦¿

ইন্টার মিয়ামি – মেসির নতুন ক্লাব

ইন্টার মিয়ামি ক্লাব – অবশেষে সকল জল্পনা কল্পনা শেষে মেসির গন্তব্য হলো ইন্টার মিয়ামি তে। …