ব্লগিং এ সফলতা পেতে হলে ৭টি বিষয় অবশ্যই মেনে চলুন

ব্লগিং এমন একটা জিনিস যেটার মধ্যে সহজে সাফল্য আসে না। ব্লগিং এ সফলতা এর জন্য করতে হয় কঠিন পরিশ্রম। এখানে আপনার মন চাইবে বার বার আমি তো কিছুই পাচ্ছি না তাহলে কেনো আমি কাজ করবো। তো তাদেরকেই আমি বলছি আজ পর্যন্ত যারা যারা সফল হয়েছে তারা সবাই আপনার মতো কোনো কারণ দেখাইনাই। তারা বিশ্বাস রেখেছে একদিন জয়ী হবেই হবে। তাই তারা আজ সাকসেস। আপনাকেও তাদের মতো ভাবতে হবে। তাদের মতোই চিন্তাভাবনার মধ্যে মগ্ন থাকতে হবে।

আরো পড়ুন: কিভাবে ব্লগে কোয়ালিটি ভিজিটর আনবেন | প্রোপার গাইডলাইন আপনার জন্য

ব্লগিং এ সফলতা পেতে হলে ৭টি বিষয় অবশ্যই মেনে চলুন
ব্লগিং এ সফলতা পেতে হলে ৭টি বিষয় অবশ্যই মেনে চলুন

ব্লগিং এ সফলতা পেতে হলে ৭টি মেনে চলুন

ব্লগিং একটা ইনকাম এর প্লাটফর্ম। এটা আপনার জন্য ইনকামের প্লাটফর্ম তখনই হবে যখন এটাকে আপনার মতো তৈরি করে নিবেন। আপনি যদি একটা বা দুইটা আর্টিকেল দিয়ে বলেন আমার দ্বারা সম্ভব না তাহলে সত্যিই আপনার দ্বারা সম্ভব হবে না এটি। আপনি চান কিংবা না চান প্রতিদিন অন্তত একটা হলেও আর্টিকেল লিখে সাইটে পাবলিস করতে হবে। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করবো কয়েকটি পয়েন্ট যেগুলো ফলো না করলে আপনি ব্লগিংএ সফলতা অর্জন করতে পারবেন না। ব্যর্থতাই আপনার মূল তালার চাবি হয়ে দাঁড়াবে। ব্লগিং এ সফলতা পেতে হলে ৭টি মেনে চলা অতীব জরুরি। আসুন দেখে নেই সেই সাকসেস পয়েন্ট গুলো কী কী?

আরো পড়ুনঃ কিভাবে ব্লগারে স্টিকি এড লাগাবেন? ব্লগস্পট সাইটের কার্যকরী ট্রিক্স

  • ১. নিজের প্রতি দৃঢ় বিশ্বাস রাখা;
  • ২. প্রতিদিন আর্টিকেল পোষ্ট করা;
  • ৩. সফল হয়েছে এমন একজনকে ফলো করা;
  • ৪. ইনকাম করার কোনো আশা না রাখা;
  • ৫. সবসময় ইউনিক আর্টিকেল পোষ্ট করা;
  • ৬. এডসেন্স পাবার পর কারো সাথে সাইট লিংক শেয়ার না করা;
  • ৭. আপনার যে টপিক ভালো লাগে ওই টপিকটা কে মাইক্রো নিস বানানো। 

নিজের প্রতি দৃঢ় বিশ্বাস রাখাঃ

ব্লগিং এ সফলতা পেতে হলে নিজের প্রতি দৃঢ় বিশ্বাস রাখতে হবে। ব্লগিং এমন একটি ক্যারিয়ার যেটার মধ্যে সাফল্য দেরী করে আসে। আর এই দেরী করে আসে দেখেই অনেকে ব্লগিং এর মাঝপথে ইচ্ছা শক্তি হারিয়ে ফেলে এর ফলে আর সাকসেস পাওয়া টা হয় না। এর জন্য দরকার নিজের কাজের প্রতি দৃঢ় বিশ্বাস। আপনাকে বিশ্বাস রাখতে হবে এ বলে যে আমি ব্লগিং এ সফল পাবো একদিন না একদিন। সব সময় এই চিন্তাভাবনা মাথায় রাখবেন দেখবেন যে আপনি সফলতা পেয়ে গেছেন ব্লগিং এর মধ্যে।

আরো জানুনঃ কিভাবে দ্বিতীয়বার এডসেন্সের পিনের জন্য আবেদন করবেন?

প্রতিদিন আর্টিকেল পোষ্ট করাঃ

আপনি যদি  অন্যতম ব্লগিং এ সফলতা অর্জন করতে চান তাহলে আপনার ব্লগে প্রতিদিন আর্টিকেল পোষ্ট করতে হবে। একটি কারণ হচ্ছে আর্টিকেল পোষ্ট করা প্রতিদিন। একটা ব্লগ সাইটে তখনই ভিজিটর আসে যখন এটির মধ্যে ভিজিটররা ট্রাস্টেড কিছু পায়। আপনি যদি আপনার ব্লগে প্রতিদিন পোষ্ট করেন ভিজিররা মনে করবে এই সাইটটি একটি একটিভ সাইট প্রতিদিন একবার হলেও ভিজিট করবে আপনার সাইটে। তাছাড়া পোষ্ট বেশী থাকলে গুগলে খুব সহজেই রেংক করে ফেলে। গুগলে যদি বেশী পোষ্ট দেখে আপনার সাইটে তাহলে সার্চ করলে আপনার নিস রিলেটেড কেউ সবার আগে চলে আসবে আপনার সাইটটি। ফলে ভিজিটর পাবেন অনেক আর সাথে ইনকাম তো আছেই। তো সবসময় পোষ্ট করে যাবেন প্রতিদিন কম করে হলেও একটা পোষ্ট। 

সফল হয়েছে এমন একজনকে ফলো করাঃ

সফল হয়েছে এমন একজনকে ফলো করলে দ্রুত ব্লগিং এ সফলতা পাওয়া যায়। এইটাও একটা গুরুত্বপূর্ণ দিক পালন করে ব্লগিং এর ক্ষেত্রে। এটা একটা মোটিভেশন কাজ করে নিজের প্রতি। এমন একজনকে ফলো করবেন যে কিনা সাকসেস পেয়েছে সাথে টাকাও আয় করছে নিজের জন্য অনেক কিছু করেছে। এরকম অনেক ইউটিউব চ্যানেল পেয়ে যাবেন। ওদেরকে ফলো করুন ওরা কী কী করছে আপনিও করুন দেখবেন আপনিও তাদের মতো একজন হয়ে ওঠবেন।

ফলো করুনঃ দ্রুত চাকরি পাওয়ার উপায় – কিভাবে দ্রুত চাকরি পাওয়া যায়?

ইনকাম করার কোনো আশা না রাখাঃ

প্রথম থেকেই ব্লগিং এ ইনকাম করার কোনো আশা করলে ব্লগিং এ সফলতা লাভ করা যায়না। আমি আজকে ব্লগ সাইট তৈরি করেছি কালকে থেকেই আমার ইনকাম শুরু। এরকম ভাবাটা একেবারেই বোকামি। ব্লগ সাইট কখনো সাথে সাথে ইনকাম দেয় না। এর জন্য ধৈর্য্য ধরে লেগে থাকতে হবে। আপনার এমন একটি গোল সেট করতে হবে যেনো ব্লগিং একটা পার্টটাইম কাজ আপনার জন্য। আর এইটা আপনি ফ্রী করছেন কোনো পারিশ্রমিক ছাড়া। এরকম মনোভাভ রাখবেন দেখবেন একসময় গিয়ে ইনকাম করা শুরু করে দিয়েছেন। আর যদি ধরে রাখেন রাতারাতি ইনকাম করবেন তাহলে দেখা যাবে দুই চার মাস পর কোনো ইনকাম করতে না পেরে ছেড়ে দিলেন এই প্লাটফর্ম। তো আমি এটাই বলবো ইনকামের জন্য ব্লগিং নয় বরং ক্যারিয়ারের জন্য ব্লগিং করুন।

সবসময় ইউনিক আর্টিকেল পোষ্ট করাঃ

সবসময় ইউনিক আর্টিকেল পোষ্ট করলেই ব্লগিং এ সফলতা পাওয়া যায়।  ইউনিক আর্টিকেল লিখাটাই হচ্ছে ব্লগিং। ইউনিক আর্টিকেল লিখে খুব তারাতারি গুগলের ফার্স্ট পেজে স্থান করা যায় তাও আবার খুব সহজেই। আর্টিকেল এর ধারণা আপনি বিভিন্ন ইউটিউভ চ্যানেলে পেয়ে যাবেন। সেখান থেকে পরিপূর্ণ ধারণা নিয়ে লিখবেন আপনার সাইটে। দেখবেন যে আপনি খুব শীঘ্রই ভিজিটর নিয়ে আসতে পেরেছেন আপনার সাইটে। আর সাইটে ভিজিটর মানেই টাকা আপনার পকেটে। তো সবসময় ইউনিক কিছু লেখার চেষ্টায় অনবরত থাকবেন।

এই পোস্টটি আপনার জন্যঃ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি – কিভাবে এসএইও করে – SEO in Bangla

এডসেন্স পাবার পর কারো সাথে সাইট লিংক শেয়ার না করাঃ

এডসেন্স পাবার পর নতুন অবস্থায় কারো সাথে সাইট লিংক শেয়ার করবেন না। এডসেন্স পাবার পর কারো সাথে সাইট লিংক শেয়ার করলে ব্লগিং এ সফলতা এর হার ক্ষীন হয়ে যায়। অনেকেই আছে যারা এডসেন্স পেয়েছেন। কিন্তু সাইট লিংক কারো কাছে শেয়ার করেছেন বলে আজকে আপনার এডসেন্স একাউন্ট ইনভেইল্ড ক্লিক এর জন্য ডিজেবল হয়ে গেছে। কেনো না আমরা বাঙ্গালী আর বাঙ্গালীরা কখনো একজন আরেক জনের ভালো চাইতে পারে না। তাই আপনার শেয়ার করা লিংকে ঘনঘন ক্লিক করে আপনার এডসেন্স বাতিল করার চেষ্টায় থাকে। তাই এখানে বলছি যে এডসেন্স এপ্রুভ পাবার পর কাউকে সাইটের লিংক শেয়ার করবেন না। করা যাবে তখনই যখন আপনার এডসেন্স একাউন্টটি পুরাতন হবে তখন।

আপনার যে টপিক ভালো লাগে ওই টপিকটা কে মাইক্রো নিস বানানোঃ

আপনার যে টপিক ভালো লাগে ওই টপিকটা কে মাইক্রো নিস বানালে ব্লগিং এ সফলতা পাওয়া যায়। ব্লগিং করাটা কোনো পেশা না, এটাকে বানাতে নেশার মতো। আর এটাকে নেশার পর্যায়ে নিয়ে যেতে নিশ্চয়ই আপনার ভালোলাগার কাজগুলো করতে হবে। তাই এখানে আপনি ওইসব টপিক নিয়েই লিখবেন যেসব টপিক নিয়ে লিখলে আপনি সাচ্ছন্দ বোধ করবেন। আপনি আনন্দ পাবেন, আর করতে অনেক ভালো লাগবে। তাই আপনার এই নিস রয়েছে সেটাকে আপনার হবির সাথে মিলিয়ে রাখবেন। ফলে সফল হতে পারবেন তারাতারি। ধরেন আপনি খেলতে ভালোবাসেন তাহলে আপনার নিসটা হবে স্পোর্ট নিয়ে এরকম ভাবে নিজেই নিজের জন্য ভালো একটে নিস খুজে নিন। সফলতা পাবেন ইনশাআল্লাহ।

উপসংহারঃ

উপরের আলোচনার প্রেক্ষিতে বলা যায় যে, ব্লগিং এ সফলতা পেতে হলে উপরের ৭ টি নিয়ম অনুসরণ করা উচিত। আশা করি আপনার অনেক উপকার হয়েছে এই আর্টিকেলটি পড়ে। এরকম ভাবে যদি নিজেকে তৈরি করতে পারেন তাহলে ভুলেও আপনি ব্লগিং ক্যারিয়ারে বিফল হবেন না। ব্লগিং করার আগে এসব বিষয় সম্পর্কে জেনে নেওয়া ভালো এতে আপনারই উপকার হবে। আর এরকম আরও টপিক পেতে ওয়েবসাইটটির সাথেই থাকুন ধন্যবাদ।

About admin

Check Also

কিভাবে দ্বিতীয়বার এডসেন্সের পিনের জন্য আবেদন করবেন?

কিভাবে দ্বিতীয়বার এডসেন্সের পিনের জন্য আবেদন করবেন?

আপনার গুগল এডসেন্স একাউন্টে ১০$ অতিক্রম করেছে? সেজন্য আপনি কী আপনার গুগল এডসেন্সের ব্যক্তিগত ঠিকানা …