সোলার প্যানেল এর দাম – Solar Panel Price in bd

সোলার প্যানেল এর দাম কত – বর্তমানে দেশে প্রচুর পরিমানে লোডশেডিং হচ্ছে। তীর্ব লোডশেডিং এর যন্ত্রনা থেকে মুক্ত থাকার জন্য ক্রয় করতে পারেন সোলার প্যানেল গুলো। সোলার প্যানেল দিয়ে আপনি দিনের বেলা তো ফ্রি বিদ্যুৎ পাবেন এ ছাড়াও আপনি সেটা কে ব্যাটারি রিচার্জ এর মাধ্যমে রাতে ব্যবহার করতে পারবেন।

বর্তমান বাজারে সোলার এর দাম একটু বেশি। যেহেতু এখন দেশব্যাপি প্রচুর গরম হচ্ছে। আমাদের আজকের আর্টিকেলে ওয়াট অনুযায়ী সোলার প্যানেল এর দাম সম্পর্কে জানাবো। এখান থেকে দাম সম্পর্কে ধারণা নিয়ে বাজেট অনুযায়ী বাজার থেকে সোলার প্যানেল ক্রয় করে নিতে পারবেন।

সোলার প্যানেল এর দাম – Solar Panel Price in bd

সোলার প্যানেল এর দাম কত হবে এটা নির্ভর করে সোলার প্যানেল এর কার্যক্ষমতার উপর নির্ভর করে। সাধারণত আপনি যতো বেশি ওয়াটের সোলার এর প্যানেল ক্রয় করবেন ততো বেশি এম্পিয়ার এর সোলার ব্যাটারি আরো দ্রুত সময়ের মধ্যে ফুল চার্জ করতে পারবেন।

বর্তমানে সোলার প্যানেল এর দাম হলো ওয়াট অনুযায়ী ৬০ থেকে ৭০ টাকা পর্যন্ত পরবে। নিচে আমরা বিভিন্ন ওয়াট অনুযায়ী সোলার প্যানেলের দাম দিলাম –

১ – ২০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

বর্তমানে কম বাজেটের মধ্যে সোলার প্যানেল এর মদ্যে ২০ ওয়াটের সোলার প্যানেল গুলো বেশি জনপ্রিয়। আপনার যদি বাজেটের পরিমান কম থাকে তাহলে আপনি ২০ ওয়াটের সোলার প্যানেল গুলো ক্রয় করতে পারেন। বর্তমানে ২০ ওয়াট সোলার প্যানেল এর দাম – ১৪০০ থেকে ১৬০০ টাকা।

ভয়েস চেঞ্জ করার সফটওয়্যার – জনপ্রিয় ০৫ টি সফটওয়্যার

২ – ৩০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

কম ব্যবহারের জন্য ৩০ ওয়াটের সোলার প্যানেল গুলো অধিক জনপ্রিয়। আপনার বাসায় যদি কম ব্যবহার এর জন্য সোলার প্যানেল কিনতে চান তাহলে ৩০ ওয়াটের সোলার প্যানেল ক্রয় করতে পারেন। বর্তমানে ৩০ ওয়াটের সোলার প্যানেল এর দাম হলো – ২১০০ থেকে ২৫০০ টাকার মধ্যে।

৩ – ৪০ ওয়াট  সোলার প্যানেলের দাম কত

৪০ ওয়াট এর সোলার প্যানেল এর দাম কত এ সম্পর্কে অনেকেই জানতে চান। বর্তমানে ৪০ ওয়াটের সোলার প্যানেল এর দাম হলো –  ২৮০০ থেকে ৩৫০০ টাকার মধ্যে।

রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম – How to change Router Password

৪ – ৬০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

বাসা বাড়িতে ১২ ভোল্টের ব্যাটারি এর সাথে ব্যবহার করার জন্য ভালো মানের সোলার প্যানেল ক্রয় করতে চাইলে আপনি অল্প খরচের মধ্যে ৬০ ওয়াট সোলার প্যানেল গুলো ক্রয় করতে পারেন। বর্তমানে ৬০ ওয়াটের সোলার প্যানেল এর দাম হলো – ৪২০০ থেকে ৪৫০০ টাকার মধ্যে।

৫ – ৮০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

আপনি যদি ৮০ ওয়াটের সোলার প্যানেল ক্রয় করতে চান তাহলে আপনার জানা উচিত ৮০ ওয়াট সোলার প্যানেল এর দাম সম্পর্কে। বর্তমান বাজারে ৮০ ওয়াট এর সোলার প্যানেল এর দাম হলো –  ৫৬০০ টাকা থেকে  ৬০০০ টাকা।

৬ – ১০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

ভালো পরিমান ব্যবহার এর জন্য ১০০ ওয়াট এর সোলার প্যানেল গুলো ভালো। আপনি যদি সোলার ব্যাটারি ব্যবহার করে থাকেন তাহলে খুব অল্প রোদেও ব্যাটারি চার্জ করতে পারবে। বর্তমানে ১০০ ওয়াটের সোলার প্যানেলের দাম হলো – ৭ হাজার থেকে ৭৫০০ টাকার মধ্যে।

মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার – Best mobile video editing App 2023

৭ – ১২০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

অনেকেই আছেন যারা ১২০ ওয়াটার সোলার প্যানেল গুলোর ক্রয় করতে চান তাদের জেনে নেয়া দরকার ১২০ ওয়াটের সোলার প্যানেল এর দাম সম্পর্কে। বর্তমানে ১২০ ওয়াট সোলার প্যানেল এর দাম হলো – ৮,৪০০ থেকে ৯০০০ টাকার মধ্যে।

৮ – ১৫০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

১৫০ ওয়াট সোলার প্যানেল দিয়ে আপনারা ইউপিএস ব্যবহার করে কারেন্টের ফ্যান গুলো ব্যবহার করতে পারবেন। বর্তমানে ১৫০ ওয়াট সোলার প্যানেল এর দাম হলো – ১০,৫০০ থেকে ১১ হাজার টাকার মধ্যে।

গিনেস বুকে নাম লেখানোর নিয়ম – গিনেস বুকে নাম উঠলে কত টাকা পাওয়া যায়

৯ – ২০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

বর্তমানে অনেকেই ২০০ ওয়াটের সোলার প্যানেল ক্রয় করতে চান। বর্তমানে ২০০ ওয়াটের সোলার প্যানেলের দাম হলো – ১৪ হাজার থেকে ১৫ হাজার টাকার মধ্যে।

১০ – ৩০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

১২ ভোল্টের ব্যাটারি এর জন্য সর্বোচ্চ ৩০০ ওয়াটের সোলার প্যানেল গুলো বেশি ব্যবহার করা হয়ে থাকে। বর্তমানে ৩০০ ওয়াট সোলার প্যানেল এর দাম হলো –  ২১ হাজার থেকে ২২ হাজার টাকার মধ্যে।

সোলার প্যানেল এর দাম 1

১১ – ৫০০ ওয়াট সোলার প্যানেল এর দাম কত

৫০০ ওয়াট এর সোলার প্যানেল গুলো সাধারনত ২৪ ভোল্টের সাথে বেশি ব্যবহার করা হয়ে থাকে। আপনি যদি ২৪ ভোল্টের জন্য প্যানেল কিনতে চান তাহলে ৫০০ ওয়াট কিনতে পারেন। বর্তমানে ৫০০ ওয়াট সোলার প্যানেল এর দাম হলো – ৩৫ হাজার থেকে ৩৬ হাজার টাকার মধ্যে।

১২ – ১০০০ ওয়াট সোলার প্যানেল এর দাম কত

অনেক বেশি পরিমানে যাদের বিদ্যুৎ প্রয়োজন তারা চাইলে ১ হাজার ওয়াটের সোলার প্যানেল গুলো ব্যবহার করতে পারেন। বর্তমানে ১০০০ ওয়াট সোলার প্যানেলের দাম হলো – ৭০ হাজার থেকে ৭২ হাজার টাকার মধ্যে।

দোকানের সুন্দর নামের তালিকা – ব্যবসা প্রতিষ্ঠানের নাম বাছাই করার উপায়

১৩ – ২০০০ ওয়াট সোলার প্যানেলের দাম কত

সোলার এর মাধ্যমে যদি ফ্রিজ ব্যবহার করতে চান তাহলে এরকম বড় প্যানেল গুলো আপনার ক্রয় করা উচিত। বর্তমানে ২০০০ ওইয়াট সোলার প্যানেলের দাম হলো – ১ লাখ ৪৫ হাজার টাকার মধ্যে।

আমাদের শেষ কথা

সোলার প্যানেল এর দাম – আর্টিকেলে দেয়া দামের সাথে বাজারের দামের পার্থক্য হতে পারে। যেহেতু সোলার প্যানেল এর দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই সঠিক দাম আজকে থাকলেও কাল বাড়তে অথবা কমতে পারে। আর্টিকেল টি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

About admin

Check Also

টিপি লিংক রাউটার দাম

টিপি লিংক রাউটার দাম – টিপি লিংক রাউটার প্রাইস ইন বাংলাদেশ ২০২৩

টিপি লিংক রাউটার দাম – টিপি লিংক রাউটার প্রাইস ইন বাংলাদেশ – বাংলাদেশে বর্তমানে অন্যতম …