গিনেস বুকে নাম লেখানোর নিয়ম – গিনেস বুকে নাম উঠলে কত টাকা পাওয়া যায়

গিনেস বুকে নাম লেখানোর নিয়ম – গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড বা গিনেস বুকে নাম লিখিয়েছেন এমন শব্দ গুলো আমাদের কাছে বেশ পরিচিত। কিন্তু জানেন কি গিনেস বুকে নাম লেখালে কত টাকা পাওয়া যায়? কিভাবে আপনিও গিনেস বুকে নাম লেখানোর আবেদন করবেন?

প্রিয় পাঠক গন আজকের আর্টিকেলে আপনাদের জানাবো গিনেস বুকে নাম লেখানোর নিয়ম। এই আর্টিকেল টি পড়ার পর আপনিও চাইলে আবেদন করতে পারবেন

গিনেস বুক কি

গিনেস বুক অফ ওয়ার্ল্ডস রেকর্ডে বিশ্বের সকল রেকর্ড গুলো নথিবদ্ধ করা হয়। এটি ২০০০ সাল হতে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস নামে বেশি পরিচিতি পেয়েছে।

গিনেস বুকে নাম লেখানোর নিয়ম

গিনেস বুকে নাম লেখানোর জন্য আপনাকে কিছু না কিছু রেকর্ড করার মত থাকতে হবে। যদি সে বিষয়ে পুরনো কোনো রেকর্ড আগে থেকেই থাকে তাহলে সেটার চেয়ে বেশি দক্ষতা দেখাতে পারলেই আপনার নামটি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পাবে।

কিন্তু গিনেজ বুকে নাম লেখানোর কাজ করতে হবে অনলাইনের মাধ্যমে। গিনেস বুকে নাম লেখানোর নিয়ম যেভাবে করবেন নিচের ধাপ গুলো দেখতে পারেন –

১ম ধাপ – গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে আপনাকে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটের লিংক – অথবা এখানে ক্লিক করুন। আবেদন করার পূর্বে তাদের গাইড গুলো ভাবে পড়ে নিবেন।

২য় ধাপ – এবার আপনি কোন রেকর্ড টি নিয়ে ভাংতে চান অথবা নতুন কোন রেকর্ড টি করতে চান সেটা সিলেক্ট করে নিবেন।

ইচ্ছা থাকলে উপায় হয় – সকল ক্লাসের জন্য ভাবসম্প্রসারণ

দ্রুত চাকরি পাওয়ার উপায় – কিভাবে দ্রুত চাকরি পাওয়া যায়?

৩য় ধাপ – যদি নতুন কোনো আইডিয়া শেয়ার করেন তাহলে ১২ সপ্তাহ অপেক্ষা করুন এর মধ্যে আপনার ফলাফল জানিয়ে দেয়া হবে।

৪র্থ ধাপ – এবার এ আপনাকে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গুলো বিস্তারিত ভবে জানিয়ে দেয়া হবে। সকল কিছু এটেম্প সিলেক্টসনের।

৫ম ধাপ – এবার আপনাকে সঠিক ভাবে অনুশীলন এর মাধ্যমে মিনিমাম রিকোয়ারমেন্ট সম্পন্ন করে নিতে হবে।

৬ষ্ঠ ধাপ – এই ধাপে আপনাকে এটেম্পট এর জন্য পরিকল্পনা করতে হবে- যেখানে আপনি এটেম্পট সম্পন্ন করবেন তার জন্য দিন নির্বাচন করুন। একজন নিরপেক্ষ সাক্ষি ও একজন বিশেষজ্ঞ এর হাজির রাখতে হবে।

এটেম্পট ডকুমেন্টস এর জন্য একজন ফটোগ্রাফার বা ভিডিও গ্রাফার রাখুন। যে বিষয়ে এটেমপ করবেন সেটার বর্তমান রেকর্ড জেনে শুরু করুন।

৭ম ধাপ – সকল সনদ ও প্রমানপত্র রেডি রেখে অনলাইনে সাবমিট করে দিন। যদি আপনার রেকর্ড টি গ্রহণ করা হয় তাহলে আপনার কাছে অফিসিয়াল সনদ পৌছে যাবে।

গিনেস বুকে নাম উঠলে কত টাকা পাওয়া যায়

গিনেস বুকে নাম লেখালে কোনো টাকা পাওয়া যায় কিনা এ সম্পর্কে বিস্তারিত এখনো আমাদের কাছে কোনো তথ্য আসেনি। যদি তথ্য আসে আপনাদের সামনে অবশ্যই শেয়ার করা হবে। আর যদি আপনারা জানেন তো আমাদের জানাতে পারেন মন্তব্য করে।

আমাদের শেষ কথা

গিনেস বুকে নাম লেখানোর নিয়ম – গিনেস বুকে নাম লেখানোর জন্য সবচেয়ে বেশি লাগবে আপনার ইচ্ছা শক্তি ও পরিশ্রম। আপনি আপনার মেধা কে সঠিক ব্যবহার করতে পারলে অবশ্যই আপনিও গিনেজ বুকে নাম লেখাতে পারবেন। আর্টিকেল টি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‍্যাংকিং – জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেরা কলেজগুলোর তালিকা

ইমা নামের অর্থ কি – ইমা নামটি কি ইসলামিক? বিস্তারিত জানুন

ট্রাফিক ফাইন পেমেন্ট দেয়ার নিয়ম – How to pay Traffic fine online

About admin

Check Also

অতিরিক্ত ঘুমের ঔষধ খেলে কী হয়?

অতিরিক্ত ঘুমের ঔষধ খেলে কী হয়?

যদি কেউ না জানেন যে অতিরিক্ত ঘুমের ঔষধ খেলে কী হয়? তাহলে এই পোস্ট আপনার …