ট্রাফিক ফাইন পেমেন্ট দেয়ার নিয়ম – How to pay Traffic fine online

ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম – গাড়ির কাগজপত্র সঠিক ভাবে না থাকলে ট্রাফিক সার্জেন্ট আপনাকে ধরবেই। আপনাকে সেটার ফাইন ও দিতে হবে। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় বাইকের কাগজ পত্র ছাড়াই বাইক নিয়ে রাস্তায় বেড়িয়ে পরে। পরবর্তীতে যা হওয়ার তাই হয় ট্রাফিক ধরলে নির্দিষ্ট পরিমান ফাইন কিন্তু দিতে হয়। এ ছাড়াও রাস্তায় রয়েছে নানা ধরনের ট্রাফিক যেগুলো সঠিক ভাবে না মানলে আপনাকে ফাইন দিতে হবে।

প্রিয় বন্ধুরা, আমাদের আজকের  ব্লগে জানাবো অনলাইনে ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম গুলো সম্পর্কে। অনলাইনের মাধ্যমে খুব সহজেই ট্রাফিক ফাইন পেমেন্ট করা যায়। অনলাইনে মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করে ট্রাফিক ফাইন পেমেন্ট সহজেই দেয়া সম্ভব।

ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম

বর্তমানে সব কিছুতেই যেন ডিজিটাল এর ছোয়া লেগেছে। আমাদের নিত্যদিনের কাজ গুলো সব  অনলাইনে সহজেই সমাধান করা যাচ্ছে। ডিজিটাল মোবাইল ব্যাংকিং সেবা উপায় অনলাইনে ট্রাফিক ফাইন সহজেই পেমেন্ট করার সিস্টেম যোগ করে দিয়েছে। নিচে দেখে নিন কিভাবে অনলাইনে ট্রাফিক ফাইন পেমেন্ট করবেন-

উপায় দিয়ে ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম

ট্রাফিক দেয়ার জন্য অনেক কষ্ট করে সবার সাথে ভিড়ের মধ্যে না দাঁড়িয়ে উপায় এপ ব্যবহার করে সহজেই পেমেন্ট করে দিতে পারবেন। উপায় এপ দিয়ে ট্রাফিক ফাইন পেমেন্ট করার জন্য নিচের ধাপ গুলো অনুসরণ করুন-

১ম ধাপ- প্রথমে উপায় এপ এ লগ ইন করুন । আপনার নাম্বার ও পিন কোড দিয়ে।

২য় ধাপ- এবার  “Traffic Fine” নামে একটি অপশন পাবেন “পেমেন্ট সার্ভিস”  অপশন এর মধ্যে।

ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম

৩য় ধাপ- এবার নতুন একটি অপশন আসবে যেখানে লেখা থাকবে  “Traffic Case Id” । ট্রাফিক কেস নাম্বার পাবেন ট্রাফিক ফাইন ধরার সময়ে দেওয়া স্লিপ নাম্বার থেকে।

ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম

৪র্থ ধাপ- এবার আপনার জরিমানার পরিমান দেখতে পারবেন। সবার নিচের দিকে দেখবেন পিন দেয়ার অপশন আছে। সেখানে আপনার উপায় একাউন্টের পিন নাম্বার দিন।

ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম

৫ম ধাপ- এবার দেখতে পারবেন ‘Slide To Confirm” এটা দিলেই আপনার ট্রাফিক ফাইন পেমেন্ট করা হয়ে যাবে।

উপায় ডায়াল কোড দিয়ে ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম

অনেকের কাছেই স্মার্টফোন থাকেনা। বা যখন প্রয়োজন হয় তখন ইন্টারনেট ডাটা কাজ করেনা। আবার অনেকের ক্ষেত্রে বাটন ফোনে উপায় একাউন্টের সিম কার্ড ঢুকানো থাকে যার ফলে কিভাবে ট্রাফিক ফাইন পেমেন্ট করবেন তা নিয়ে চিন্তায় ভুগেন। নিচের ধাপ গুলোতে দেখে নিন বাটন ফোন দিয়ে ট্রাফিক পেমেন্ট করার নিয়ম গুলো-

  • আপনার ফোনে ডায়াল করুন *২৬৮#
  • এবারে অনেক গুলো অপশন পাবেন। এখান থেকে ৬ নম্বর অপশনে দেখবেন ”Upay Payment” আপনাকে এই অপশনটি বেছে নিতে হবে।
  • এবার পেমেন্টে যাওয়ার পর দেখবেন ১ নাম্বারেই ট্রাফিক ফাইন অপশন আছে সেটা সিলেক্ট করুন।
  • এবার আপনাকে কেস আইডি নাম্বার টি লিখতে হবে।
  • সবশেষে আপনার পিন নাম্বার দিলে সফল ভাবে ট্রাফিক ফাইন পেমেন্ট দেয়া হয়ে যাবে।

ট্রাফিক ফাইন চেক করার নিয়ম

আপনার ট্রাফিক কত টাকা এসেছে এটা দেখার জন্য আপনাকে উপায় এপ ব্যবহার করতে হবে। এখানের আপনার কাছে যদি কেস আইডি নাম্বার থাকে তাহলে কত টাকা ট্রাফিক ফাইন পরিশোধ করতে হবে সকল কিছুই দেখতে পারবেন খুব সহজেই।

আরো পড়ুন-

উপায় দিয়ে ট্রাফিক ফাইন দেয়া কি নিরাপদ?

অনেকের মনে প্রশ্ন আসতে পারে যে উপায় এপ দিয়ে ট্রাফিক ফাইন দিলে সেটা হবে কি না বা নিরাপদ কি না। এর উত্তরে বলতে হয় এটা ১০০% নিরাপদ।

ট্রাফিক ফাইন পেমেন্ট দেয়ার নিয়ম ভিডিও

নিচের ভিডিও তে দেখে নিন উপায় দিয়ে ট্রাফিক ফাইন পেমেন্ট দেয়ার নিয়ম সম্পর্কে-

আমাদের শেষ কথা

ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম আর্টিকেলে জানালাম কিভাবে সহজেই আপনারা অনলাইনে মোবাইল ব্যাংকিং সেবা উপায় ব্যবহার করে আপনাদের ট্রাফিক ফাইন সম্পন্ন করতে পারবেন। আমাদের আর্টিকেল টি হেল্পফুল হলে শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের সাথে। ধন্যবাদ সকল কে।

About admin

Check Also

মাতৃত্বকালীন ভাতা কিভাবে পাওয়া যায়

মাতৃত্বকালীন ভাতা কিভাবে পাওয়া যায় – কিভাবে আবেদন করবেন দেখে নিন

আপনি যদি না জেনে থাকেন মাতৃত্বকালীন ভাতা কিভাবে পাওয়া যায় , তাহলে এই পোস্টটি আপনার …